মেনু নির্বাচন করুন

ঐতিহাসিক গণকবর

ঐতিহাসিক গণকবর

রাজশাহী জেলার দূর্গাপুর উপজেলায়  ঐতিহাসিক একটি  গণকবর আছে , এটি একটি ইতিহাস বহুল গণ কবর যেখানে শুয়ে আছে অনেক শহীদ মুক্তিযোদ্ধারা যারা বুকের  তাজা  রক্ত দিয়ে পাক -হানাদার বাহিনীর বিরুদ্ধে  ১৯৭১  সালে যুদ্ধ করে এই বাংলাদেশকে স্বাধীন করেছেন । পাক -হানাদার বাহিনীর দ্বারা সংঘটিত মুক্তিযোদ্ধা এবং সাধারন মানুষকে একত্রিত করে নির্মম ভাবে গুলি করে হত্যা করেছিলো অনেক তাজা প্রাণের সেই স্মরনে নির্মিত রয়েছ ঐতিহাসিক গণকবর।

 

তথ্য হালনাগাদ এর কাজ চলমান রয়েছে ওয়েব পোটালটি ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদ

তথ্য হালনাগাদ এর কাজ চলমান রয়েছে ওয়েব পোটালটি ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদতথ্য হালনাগাদ এর কাজ চলমান রয়েছে ওয়েব পোটালটি ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদ

কিভাবে যাওয়া যায়:

রাজশাহী শহর হতে আসার জন্য ভদ্রা রেলগেটে আসতে হবে সেখানে হাটকানপাড়া বাজারের উদ্দেশে অটো রিক্সা পাওয়া যাবে। অটো রিক্সায় সম্পূর্ন পাকা রাস্তা দিয়ে আসতে সময় লাগবে মাত্র ৩০-৪৫ মিনিট ১৫ কিলোমিটার হাটকানপাড়া বাজারে আসার আগেই পড়বে গগনবাড়ীয়া আজাহারের মোড় সেখানে নেমে পূর্ব দিকে ১০০ গজ এগিয়ে তাকালেই দেখা যাবে গণকবরটি এবং দূর্গাপুর উপজেলা হতে নচিমন ও করিমন ধরে আসতে হয় হাটকানপাড়া কলেজ মোড়ে মা্ত্র ৭.৫ কিলোমিটার রাস্তা সেখান থেকে ভ্যান বা অটো রিক্সায় চড়ে গগনবাড়ীয়া আজাহারের মোড় সেখানে নেমে পূর্ব দিকে ১০০ গজ এগিয়ে তাকালেই দেখা যাবে গণকবরটি ।


Share with :

Facebook Twitter