মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
নামুদরখালী গুচ্ছগ্রাম দুর্গাপুর উপজেলা হতে প্রায় ৪ কি.মি. উত্তর-পশ্চিম কর্ণারে এবং দেলুয়াবাড়ী ইউপি হতে ৩কি.মি. পূর্বে গুচ্ছ গ্রামটি অবস্থিত।দুর্গাপুর উপজেলা অথবা দেলুয়াবাড়ী ইউপি হতে সরাসরি ভ্যান গাড়ি যোগে যাওয়া যায়।
পাঁচুবাড়ী পাঁচ গম্বুজ মসজিদ রাজশাহীর ভদ্রা থেকে সরাসরি অটো রিক্সায় যাওয়া এছাড়া দুর্গাপুর থেকে সরাসরি ভ্যান যোগে যাওয়া যায়। ।
লক্ষনখলসী( বখতিয়ারপুর) তামলীর বাসা রাজশাহী জেলার উত্তর-পূর্ব কোনে ২৫ থেকে ২৭ কিলোমিটার দুরে এবং দুর্গাপুর উপজেলা হতে উত্তর-পশ্চিম কোনে ৪ কিলোমিটার দুরে এবং দেলূয়াবাড়ী ইউনিয়নের দক্ষিণ ও মালঞ্চী নদীর উত্তরে অবস্থিত। রাজশাহী হতে সরাসরি অটো রিক্সায় আসা যায়।
মালঞ্চী নদী রাজশাহী জেলার উত্তর-পুর্ব কোনে ২৫ কি ২৭ কিলোমিটার দুরে এবং দুর্গাপুর উপজেলা হতে উত্তর-পশ্চিম কোনে ৪ কিলোমিটার দুরে এবং দেলূয়াবাড়ী ইউনিয়নের দক্ষিনে অবস্থিত। রাজশাহী হতে সরাসরি অটো রিক্সায় আসা যায়।
ঝালুকা মাজার। ৫নং ঝালুকা ইউনিয়নের দর্শনীয় স্থান বলতে একটি ঐতিহাসিক মাঝার আছে যার নাম ঝালুকা মাজার। এই মাঝার রাজশাহী শহর হতে প্রায় ১৫ কিলোমিটার পূর্বে অবস্থিত । রাজশাহী শহর হতে সিএনজি চালিত গাড়ীতে চড়ে রাজশাহী সুগার মিলের পাশ দিয়ে আমগাছী বাজারে পৌছাতে হবে । সিএনজি চালিত গাড়ীর ভাড়া রাজশাহী শহর হতে আমগাছী বাজার পর্যন্ত ৩০ টাকা । তারপর আমগাছী বাজার থেকে অটো গাড়ী অথবা ভ্যান গাড়ীতে চড়ে ১ কিলোমিটার পূর্বে গেলেই ঝালুকা মাঝার পাওয়া যাবে । আমগাছী বাজার হতে ঝালুকা মাঝার পর্যন্ত গাড়ীর ভাড়া ৫ টাকা ।
কালাচাঁন্দ শাহের মাঝার শরীফ রাজশাহী শহর হতে আসার জন্য ভদ্রা রেলগেটে আসতে হবে সেখানে হাটকানপাড়া বাজারের উদ্দেশে অটো রিক্সা পওয়া যাবে। অটো রিক্সায় সম্পূর্ন পাকা রাস্তা দিয়ে আসতে সময় লাগবে মাত্র ৩০-৪৫ মিনিট হাটকানপাড়া কলেজ মোড়ে এসে সেখানে নেমে পূর্ব দিকে তাকালেই দেখা যাবে মাঝারটি এবং দূর্গাপুর উপজেলা হতে নচিমন ও করিমন ধরে আসতে হয় হাটকানপাড়া কলেজ মোড়ে পেৌছার আগ মুহূর্তেই চোখে পড়বে মাঝারটি। কালাচাঁদ শাহের মাঝার শরীফ যেখানে প্রতি বছরের ১৫,১৬ ও ১৭ ই মাঘ তার মৃত্যু বদবসে নেমে আসে দুর-দুরান্ত থেকে আসা হাজার হাজার ভক্তের ভীড় । এছাড়াও বিভিন্ন সময় বিভিন্ন আচার অনুষ্ঠান পালন করে থাকে।
ঐতিহাসিক গণকবর রাজশাহী শহর হতে আসার জন্য ভদ্রা রেলগেটে আসতে হবে সেখানে হাটকানপাড়া বাজারের উদ্দেশে অটো রিক্সা পাওয়া যাবে। অটো রিক্সায় সম্পূর্ন পাকা রাস্তা দিয়ে আসতে সময় লাগবে মাত্র ৩০-৪৫ মিনিট ১৫ কিলোমিটার হাটকানপাড়া বাজারে আসার আগেই পড়বে গগনবাড়ীয়া আজাহারের মোড় সেখানে নেমে পূর্ব দিকে ১০০ গজ এগিয়ে তাকালেই দেখা যাবে গণকবরটি এবং দূর্গাপুর উপজেলা হতে নচিমন ও করিমন ধরে আসতে হয় হাটকানপাড়া কলেজ মোড়ে মা্ত্র ৭.৫ কিলোমিটার রাস্তা সেখান থেকে ভ্যান বা অটো রিক্সায় চড়ে গগনবাড়ীয়া আজাহারের মোড় সেখানে নেমে পূর্ব দিকে ১০০ গজ এগিয়ে তাকালেই দেখা যাবে গণকবরটি ।